• বুধবার, ০৮ মে ২০২৪, ১০:২৫ পূর্বাহ্ন

গাছ লাগিয়ে চ্যাম্পিয়ন হতে চায় ছাত্রলীগ

নিজস্ব প্রতিনিধি
নিজস্ব প্রতিনিধি / ২০
শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন বলেছেন, আমরা আন্দোলন ও নির্বাচনে চ্যাম্পিয়ন হয়েছি। আমাদের সামনে লক্ষ্য এক ঘণ্টার মধ্যে সবচেয়ে বেশি বৃক্ষরোপণের রেকর্ড করা। যেটি আমরা ইতোমধ্যে নির্ধারণ করেছি। গিনেস বুকস অফ ওয়ার্ল্ড রেকর্ডসে আমরা জায়গা করে নিতে চাই। জলবায়ু পরিবর্তনের আন্দোলনে ছাত্রলীগের নেতাকর্মীরা ভূমিকা পালন করতে চান। আমরা বিশ্বাস করি এ বৃক্ষরোপণ অভিযানেও ছাত্রলীগ চ্যাম্পিয়ন থাকবে।

শনিবার (২৭ এপ্রিল) ভোরে খাগড়াছড়িতে ফেনী জেলা ছাত্রলীগের আয়োজনে সংক্ষিপ্ত পথসভায় তিনি এসব কথা বলেন।

সাদ্দাম হোসেন বলেন যারা বাংলাদেশের মানুষের ভোট এবং ভাতের অধিকার নিয়ে নতুন করে ছিনিমিনি খেলার চেষ্টা করবে আপনারা তাদেরকে দুধভাত মনে করে প্রতিহত করবেন। আর কেউ যদি আগুন সন্ত্রাস কায়েম করার চেষ্টা করে সেসব রাজাকারদের বাংলার মসনদে বসার স্বপ্নকে ছাত্রলীগের নেতাকর্মীরা দুঃস্বপ্নে পরিণত করবে।

তিনি বলেন আমরা বিশ্বাস করি ছাত্রলীগের নেতাকর্মীরাই আগামী দিনে ফেনীর গৌরব গাঁথা মাটি থেকে জন্ম নিয়ে জাতীয় রাজনীতিতে নেতৃত্ব দিবে। ফেনীর প্রতিটি ইঞ্চিতে লড়াইয়ের ইতিহাস সংগ্রামের ইতিহাস আত্মত্যাগের ইতিহাস বিজয়ের ইতিহাস লেখা রয়েছে। এখান থেকে জন্ম নিয়েছে ব্রিটিশ বিরোধী বিপ্লবী নায়ক শমসের গাজী, মায়ের ভাষার অধিকার প্রতিষ্ঠা করতে গিয়ে অকুতোভয় শহীদ আবদুস সালাম, বুদ্ধিজীবী জহির রায়হান, পর্বতজয়ী ওয়াসফিয়া নাজরীন, চিত্রশিল্পী কাইয়ুম চৌধুরী, ভাষা সৈনিক গাজীউল হক আমাদের প্রিয় গিয়াস উদ্দিন সেলিম, প্রখ্যাত চিত্রনাট্যকার সেলিম আল দীন ও হাঙ্গর নদীর গ্রেনেড উপন্যাসের লেখক সেলিনা হোসেন।

 


আরও সংবাদ