• বুধবার, ০৮ মে ২০২৪, ০২:৪৯ অপরাহ্ন

সমর্থকদের সমালোচনায় হাসি পায় সাকিবের

মুহাম্মাদ শিমুল হুসাইন
মুহাম্মাদ শিমুল হুসাইন / ১১
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

আর মাত্র এক সপ্তাহ পরেই বিশ্বকাপের প্রস্তুতির জন্য জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মাঠে নামবে বাংলাদেশে ক্রিকেট দল। ৩ মে শুরু হওয়া এই সিরিজের শুরুতে বাংলাদেশ দল পাচ্ছে না তাদের অন্যতম গুরুত্বপূর্ণ খেলোয়াড় ও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে। বিশ্বকাপের আগে এত গুরুত্বপূর্ণ সিরিজের শুরুতে সাকিবের না থাকা নিয়ে সামাজিক মাধ্যমে চলছে বিস্তর আলোচনা-সমালোচনা। অবশ্য যাকে নিয়ে এতো আলোচনা সেই সাকিব নিজেই জানালেন এসব দেখলে হাসি পায় তার।

শ্রীলঙ্কার সাথে দ্বিতীয় ও শেষ টেস্ট খেলার পরই ওমরাহ পালন করতে সৌদি আরব যান সাকিব। সেখানে ওমরাহ পালনের পর ঈদুল ফিতর পরিবারের সঙ্গে কাটাতে মার্কিন যুক্তরাষ্ট্রে যান সাকিব। তারপর থেকে যুক্তরাষ্ট্রেই আছেন তিনি। সামনে জিম্বাবুয়ের সাথে গুরুত্বপূর্ণ সিরিজের আগে সাকিবের মতো খেলোয়াড় দেশের বাইরে থাকায় সামাজিক মাধ্যমে বিস্তর আলোচনা চলছে। সেই আলোচনা-সমালোচনা নিয়ে যুক্তরাষ্ট্রের এক অনুষ্ঠানে এবার কথা বলেছেন সাকিব।

জিম্বাবুয়ে সিরিজ খেলবেন সাকিব সেটি আগেই নিশ্চিত করেছিল বাংলাদেশ জাতীয় দলের প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু। তবে তিনি এও জানান জিম্বাবুয়ে সিরিজের আগে সাকিব দেশে ফিরলেও জিম্বাবুয়ে সিরিজের আগে সাকিব দেশে আসলেও দলে না যোগ দিয়ে তিনি ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) খেলবেন। এই নিয়েই তৈরি হয়েছে ধোঁয়াশা। সমর্থকরা অনেকেই এই সিদ্ধান্তে সাকিবের সমালোচনা করেন।

এবার সাকিব নিজেই সেই সমালোচনার উত্তর দিলেন। তিনি অনুষ্ঠানটি নিজের বক্তব্যে জানান এসব নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে এত আলোচনায় হাসি পায় তার। সাকিব বলেন, ‘আমেরিকা থাকলে ফেসবুকে বেশি সময় কাটানো হয়, দেশে থাকলে সময় পাই না। সামাজিক যোগাযোগমাধ্যমে এসব দেখলে আমার একটু হাসিই পায় যে মানুষ কত রকম চিন্তা করতে পারে। যা হয়েছে বিসিবি আর আমার আলোচনার মধ্যেই হয়েছে। কারণ, আমাদের অন্যান্য খেলোয়াড়দেরও দেখা জরুরি। বিভিন্ন ধরনের কম্বিনেশন তৈরি করতে হলে আমাদের কী অবস্থায় থাকতে হবে, সে প্রস্তুতিটা নিতে পারি।’


আরও সংবাদ