• শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:০৩ অপরাহ্ন
শিরোনাম :
বিনা প্রতিদ্বন্দ্বিতায় ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য হচ্ছেন নায়েব আলী জোয়ার্দ্দার নাটোরে গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার রাজশাহীতে কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণ করছে জেলা পরিষদ, সাশ্রয় হচ্ছে অর্ধেক টাকা ফরিদপুরের ডিসি ‘বুলেট থাকতে ব্যালটে কেউ হাত দিতে পারবে না’ ১৮ থেকে ২০ বছর বয়স থেকেই কেন নিয়মিত রক্তচাপ মাপা উচিত যে কারণে ডিবিতে এসেছিলেন মামুনুল হক অর্থনীতিকে ধারণ করার সক্ষমতা হারাচ্ছে ব্যাংকিং খাত : ফাহমিদা খাতুন ঘূর্ণিঝড় রেমাল নিয়ে ভয়ংকর তথ্য দ্রুত পদক্ষেপ নেওয়ায় আর্থিক লেনদেনের হাত থেকে রক্ষা পেলেন প্রায় ৩০০ অভিবাসী নারী-পুরুষ। করোনায় এক মাস পরে একজনের মৃত্যু

তারকা ক্রিকেটারকে বাদ দিয়েই বিশ্বকাপে যাচ্ছে ভারত

নিজস্ব প্রতিনিধি
নিজস্ব প্রতিনিধি / ১৪
মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪

আর মাত্র এক মাস পরেই পর্দা উঠছে ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটের বিশ্বকাপের। বৈশ্বিক এই আসরকে সামনে রেখে ব্যস্ত আসরের ২০ দেশ। ক্রিকেটের অন্যতম বড় পরাশক্তি ভারতে বিশ্বের সবচেয়ে বড় ফ্রাঞ্চাইজি লিগ আইপিএল চলছে। তবে আইপিএল চলার মধ্যেই পুরো ভারতজুড়ে বিশ্বকাপের দল নিয়ে জল্পনা-কল্পনা। কে জায়গা পাবে ভারতের টি-টোয়েন্টি দলে এই আলোচনা চলছিল পুরো ভারত জুড়ে। অবশেষে সেই আলোচনার সমাপ্তি ঘটিয়ে দল ঘোষণা করছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

মার্কিন যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে জুনের ২ তারিখ শুরু হতে যাওয়া এই টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বিসিসিআই। রোহিত শর্মাকে অধিনায়ক করে দেওয়া এই দলে রয়েছে বেশ কয়েকটি চমক। আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্সের স্বীকৃতিস্বরূপ দলে জায়গা করে নিয়েছেন শিভম দুবে। তবে সেই ভাগ্য হয়নি লোকেশ রাহুল, শুভমান গিল ও রিঙ্কু সিংয়ের মতো তারকার। এর মধ্যে গিল ও রিঙ্কু রিজার্ভ দলে জায়গা পেলেও রাহুলের সেই ভাগ্যও হয়নি।

এবারের আইপিএলে মুম্বাইয়ের অধিনায়কত্ব করা হার্দিক পান্ডিয়ারও দলে জায়গা পাওয়া নিয়ে সন্দেহ ছিল তবে নিজের জায়গা ধরে রেখেছেন তিনি। বিশ্বকাপে রোহিত শর্মার ডেপুটি হিসেবে থাকছেন তিনি। ওপেনার হিসেবে রোহিতের সঙ্গী হচ্ছেন যশস্বী জয়সওয়াল।

এবার ভারতের বিশ্বকাপ দলে উইকেটকিপার কে হবে তা নিয়ে ছিল সবচেয়ে বেশি জল্পনা। তবে শেষ পর্যন্ত রাহুল ও দিনেশ কার্তিককে টপকে সে জায়গাটা নিজেদের করে নিয়েছেন ঋষভ পান্ট ও সাঞ্জু স্যামসন।

শ্বকাপে ভারত বোলিং আক্রমণ যাচ্ছে জাসপ্রীত বুমরাহর নেতৃত্বে । সঙ্গে পেসার হিসেবে থাকছে মোহাম্মদ সিরাজ ও আর্শদীপ সিং। আর চার স্পিনারের মধ্যে রয়েছে এবারের আইপিএলের সর্বোচ্চ উইকেটশিকারি ইউজবেন্দ্র চাহল ও কুলদীপ যাদবের সঙ্গে জায়গা পেয়েছেন অক্ষর প্যাটেল ও রবীন্দ্র জাদেজাও।

বিশ্বকাপ স্কোয়াডে জায়গা না হলেও রিজার্ভ দলে আছেন শুভমান গিল, রিঙ্কু সিং। সেখানে তাদের সঙ্গী দুই পেসার খলিল আহমেদ ও আভেশ খান।

ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, যশস্বী জয়সওয়াল, সূর্যকুমার যাদব, রিসব পন্ত (উইকেটকিপার), সাঞ্জু স্যামসন (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া (সহ-অধিনায়ক), শিভম দুবে, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, ইউজবেন্দ্র চাহল, আর্শদীপ সিং, জশপ্রীত বুমরাহ ও মোহাম্মদ সিরাজ।

রিজার্ভ- শুভমান গিল, রিঙ্কু সিং, খলিল আহমেদ, আভেশ খান।

 


আরও সংবাদ