• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:৩৯ অপরাহ্ন

শৈশবের ক্লাবকে হারতে দেননি মেসি!

নিজস্ব প্রতিনিধি
নিজস্ব প্রতিনিধি / ৬৩
শুক্রবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২৪

লিওনেল মেসি, বিশ্ব ফুটবলের সবচেয়ে পরিচিত নাম। তবে বর্তমানে যে নামটি পুরো বিশ্বে এক ডাকে সবাই চিনে সেই নামের শুরুটা কিন্তু হয়েছিল আর্জেন্টিনার অখ্যাত এক ক্লাবে। শৈশবের সেই ক্লাব নিওয়েলস ওল্ড বয়েজের বিপক্ষে বাংলাদেশ সময় শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) ভোরে আজ মৌসুমের শেষ প্রস্তুতি ম্যাচ মাঠে নেমেছিল মেসির বর্তমান ক্লাব ইন্টার মায়ামি। আজকের ম্যাচ তাই মেসির জন্য ছিল বিশেষ, যেন অতীত ও বর্তমানের এক যুগল বন্দী। সেই যুগল বন্দীতে জয় পেল না কোন ক্লাবই। ডিআরভি পিএনকে স্টেডিয়ামে ম্যাচটি শেষ হয়েছে ১-১ সমতায়।

এমনিতেই লিওনেল মেসির মায়ামির হয়ে প্রাক মৌসুম প্রস্তুতি ভালো কাঁটেনি। ইনজুরির কারণে ঠিক সেভাবে নিয়মিত ছিলেন না মায়ামি একাদশে।

তার উপর হংকংয়ে না খেলে জন্ম দিয়েছেন বিতর্কেরও। তাই সন্দেহ ছিল শৈশবের ক্লাবের বিপক্ষে মেসি নামবেন কি না।

তবে মাঠে নামার আগের দিনই নিওয়েলস ওল্ড বয়েজের আরেক সাবেক এবং বর্তমানে মায়ামির কোচ টাটা মার্টিনো জানিয়ে দেন এই ম্যাচে শুরুর একাদশেই খেলবেন মেসি।

তবে মেসির চেয়ে টাটা মার্টিনো কিন্তু নিওয়েলস ওল্ড বয়েজের বেশি কাছের। দলটিতে খেলার পাশাপাশি তিনি ওল্ড বয়েজের হয়ে লিগ শিরোপা জিতেছেন জিতিয়েছেন কোচ হিসেবেও।

আর আজ তাদের বিপক্ষেই খেলল মার্টিনোর দল।

ম্যাচেজুড়ে বল দখলে আধিপত্য ছিল মায়ামির। তবে আক্রমণে এগিয়ে ছিল ওল্ড বয়েজ। প্রথম হাফে কোন দলই গোল করতে পারেনি। তবে ম্যাচের ৬৪ মিনিটে এগিয়ে যায় মায়ামি।

তবে বর্তমান দলের গোলের আগেই অবশ্য মেসিকে উঠিয়ে নেন কোচ। ৬০ মিনিট খেলে কিছু গোল করার সুযোগ পেয়েছিলেন মেসি, তবে তা কাজে লাগাতে পারেননি।

শ্যানিডার বোর্গেলিন মায়ামিকে লিড এনে দেন। মাঠে নামার চার মিনিটের মাথায় কর্নার থেকে গোল করেন তিনি।

তবে নিওয়েলস ম্যাচে ফিরতেও বেশি সময় নেয়নি। ৮৩ মিনিটে মায়ামি রক্ষণের ভুল কাজে লাগিয়ে ১২ গজ দূরত্ব থেকে গোল করেন দিয়াজ।

মাঝে মেসিকে খুব কাছ থেকে দেখতে এক দর্শক মাঠে নেমে এসেছিলো। তবে নিরাপত্তাকর্মীরা থামিয়ে দেন। এটি ছিল মায়ামির শেষ প্রীতি ম্যাচ।

মেসি-সুয়ারেজদের নিয়ে গড়া মায়ামির প্রাক-মৌসুমটা ভালো কাটেনি। ৭টি ম্যাচ খেলে মায়ামি জয় পেয়েছে মাত্র এক ম্যাচে। ৪টিতে হেরেছে মেসির দল আর ড্র করেছে দুটিতে।

 


আরও সংবাদ