• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৬:২৫ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশবরেণ্য পরমাণু বিজ্ঞানী ওয়াজেদ মিয়ার ১৫তম মৃত্যুবার্ষিকী কাল ৪৮ বছরে বিদেশে গেছেন দেড় কোটির বেশি কর্মী: সংসদে প্রবাসীকল্যাণ প্রতিমন্ত্রী ৬০ শতাংশ আসন ফাঁকা রেখে বুটেক্সের প্রথম দিনের ভর্তি সম্পন্ন ভোটার উপস্থিতি সন্তোষজনক: ওবায়দুল কাদের হাকিমপুর উপজেলা পরিষদ নির্বাচনে কামাল হোসেন রাজ চেয়ারম্যান। কুবিতে ক্যাম্পাস খুলে দেওয়ার দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে জাল ভোট দেওয়ার চেষ্টা, যুবকের ৭ দিনের কারাদণ্ড ! ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে জাল ভোট দেওয়ায় ১ জন যুবক আটক । ভারতের পররাষ্ট্রসচিব ঢাকায় শিল্পকলায় বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩তম জন্মবার্ষিকী উদ্‌যাপন

বাকি তিন ম্যাচে ‘পার্পল ক্যাপ’ জয়ের সুযোগ মোস্তাফিজের!

মুহাম্মাদ শিমুল হুসাইন
মুহাম্মাদ শিমুল হুসাইন / ১৪
সোমবার, ২২ এপ্রিল, ২০২৪

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলতি আসরে আর খুব বেশি ম্যাচ বাকি নেই মোস্তাফিজুর রহমানের। আসছে জিম্বাবুয়ে সিরিজের জন্য কয়েকদিনের মধ্যে দেশে ফিরবেন তিনি। তবে দেশে ফেরার আগে আর তিনটি ম্যাচ খেলতে পারবেন টাইগার পেসার।

এ তিন ম্যাচে সর্বোচ্চ উইকেট শিকারের প্রতীক ‘পার্পল ক্যাপ’ জয়ের সুযোগ রয়েছে কাটার মাস্টারের। এ পর্যন্ত ৬ ম্যাচে ১১ উইকেট শিকার করেছেন বাঁহাতি এ পেসার। বর্তমানে চেন্নাইয়ের হয়ে সর্বোচ্চ উইকেট শিকার করা বোলার তিনি।

মঙ্গলবার নিজেদের অষ্টম ম্যাচে লখনো সুপার জায়ান্টসের বিপক্ষে লড়বে চেন্নাই। নিজের মাঠ এমএ চিদাম্বরম স্টেডিয়ামে হবে এ ম্যাচ। ১১ উইকেটের ৮টিই মোস্তাফিজ শিকার করেছেন এ মাঠে।

চলতি আসরের শুরুর দিকে সর্বোচ্চ উইকেটশিকারের টুপি ‘পার্পল ক্যাপ’ মাথায় উঠেছিল বাঁহাতি এ পেসার। এরপর যুজবেন্দ্র চাহালের মাথা হয়ে এ ক্যাপ এখন জশপ্রিত বুমরার কাছে। ৭ ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের এ পেসার শিকার করেছেন ১৩ উইকেট। সমান উইকেট নিয়েছেন পাঞ্জাব কিংসের হয়ে এক ম্যাচ বেশি খেলা হারশিত প্যাটেল।

আর রাজস্থানের যুজবেন্দ্র চাহাল ও মুম্বাইয়ে জেরাল্ড কোয়েৎজির সমান ১২টি করে উইকেট শিকার করেছেন। সোমবার রাতে জয়পুরে মুম্বাইয়ের বিপক্ষে লড়বে রাজস্থান। উইকেট সংখ্যায় মোস্তাফিজের চেয়ে এগিয়ে থাকা চার বোলারের তিনজন মাঠে নামবেন।

উইকেট শিকারের সংখ্যায় পিছিয়ে থাকলেও একটি জায়গা এগিয়ে আছেন বাংলাদেশের এ পেসার। ১ মে পর্যন্ত অনাপত্তিপত্র পাওয়া মোস্তাফিজ, চেন্নাইয়ের হয়ে খেলতে পারবেন আর তিন ম্যাচ। আর এই তিন ম্যাচ হবে নিজেদের মাঠে। যেখানে বল হাতে সফল তিনি। এ পর্যন্ত চেন্নাইয়ে খেলা ৩ ম্যাচের তার উইকেট ৮টি।

চলতি আসরে সব মিলিয়ে তার উইকেট ১১টি। আইপিএলের এক আসরে এটি কাটার মাস্টারের তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকার। এর আগে ২০১৬ সালে সানরাইজার্স হায়দরাবাদের জার্সিতে ১৬ ম্যাচে শিকার করেছিলেন ১৭ উইকেট। আর ২০২১ সালে রাজস্থানের হয়ে ১৪ ম্যাচে নেন ১৪ উইকেট। এবার অবশ্য চেন্নাইয়ে জার্সিতে এতো গুলো ম্যাচ খেলার সুযোগ পাচ্ছেন না মোস্তাফিজ।

১ মে পর্যন্ত তাকে ছুটি দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এ সময়ে ২৩ এপ্রিল, লখনো, ২৮ এপ্রিল হায়দরাবাদ ও ১ মে পাঞ্জাবের বিপক্ষে খেলবে চেন্নাই। ঘরের মাঠের ম্যাচ আর সাম্প্রতিক সময়ে এই মাঠে ধারাবাহিক পারফরম্যান্স- বলছে সর্বোচ্চ উইকেটশিকারের প্রতীক ‘পার্পল ক্যাপ’ জয়ের সুযোগ থাকছে মোস্তাফিজের সামনে।

 


আরও সংবাদ