• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৭:০০ অপরাহ্ন

দেশের বিরুদ্ধে নালিশের রাজনীতি করি না: কাদের

মুহাম্মাদ শিমুল হুসাইন
মুহাম্মাদ শিমুল হুসাইন / ১৩৭
রবিবার, ১৮ জুন, ২০২৩

বিএনপি দাওয়াত ছাড়াই নালিশ করতে বিদেশিদের কাছে যায় মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশের বিরুদ্ধে নালিশ করার রাজনীতি আমরা করি না।

আজ রবিবার (১৮ জুন) দুপুরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

বিএনপির উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, তারা কী জানেন? তাদের দলও তলে তলে নির্বাচনের জন্য প্রস্তুত হচ্ছে। মির্জা ফখরুলের কাছ থেকে অশ্লীল কথা আমরা আশা করি না। নির্বাচনকে কুত্তামারা নির্বাচন বলেছেন তিনি। এটা প্রত্যাহার করতে বলেছি।

মানুষ নির্বাচনে আগ্রহ হারাচ্ছে কিনা? এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, পৃথিবীর অনেক উন্নত দেশে ৩০ শতাংশও ভোট পড়ে না। গাজীপুরে ৪৮ শতাংশ ভোট পড়েছে। যারা বলেন যে ভোটের প্রতি মানুষ আগ্রহ হারিয়ে ফেলেছে, এটা তাদের জন্য উদাহরণ। বিএনপি নিঃসন্দেহে একটি বড় দল। তারা না আসার পরও ভোটারের এই উপস্থিতিকে কম বলার সুযোগ নেই।

সেতুমন্ত্রী বলেন, ওই যে রবীন্দ্রনাথের কাদম্বিনী মরিয়া প্রমাণ করলেন, তিনি মরেননি। সেরকম আওয়ামী লীগকে হেরে গিয়ে প্রমাণ করতে হবে যে নির্বাচন সুষ্ঠু হয়েছে।

ভবিষ্যতে ক্ষমতায় আসার জন্য বাইডেন-মোদির সংলাপের দিকে তাকিয়ে আছেন কিনা? এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, আমরা কারো দিকে তাকিয়ে নেই, আমরা তাকিয়ে আছি আমাদের জনগণের দিকে। আমাদের উন্নয়ন সহযোগী হতে পারে বিদেশিরা, তবে তারা আমাদের ক্ষমতায় বসিয়ে দেবে এমনটা বিশ্বাস করি না আমরা।


আরও সংবাদ