• বুধবার, ০৮ মে ২০২৪, ০৮:৪৪ অপরাহ্ন

ঢাকা আসছেন দুই চীনা প্রতিনিধিদল

মুহাম্মাদ শিমুল হুসাইন
মুহাম্মাদ শিমুল হুসাইন / ৩১
সোমবার, ২২ এপ্রিল, ২০২৪

চীনের বড় দুটি প্রতিনিধিদল ঢাকা সফরে আসছেন। তাদের মধ্যে চীনের পানিসম্পদ মন্ত্রণালয়ের একটি প্রতিনিধিদল বাংলাদেশ সফর করবেন ২২ থেকে ২৬ এপ্রিল।

অন্যদিকে চীনের কমিউনিস্ট পার্টির আনহুয়েই প্রদেশের ভাইস চেয়ারম্যানের নেতৃত্বে আরেকটি প্রতিনিধিদল ঢাকা সফর করবেন আগামী ২৩ থেকে ২৪ এপ্রিল।

৯ সদস্য বিশিষ্ট চীনের পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিনিধিদলের নেতৃত্বে থাকবেন দেশটির পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রধান পরিকল্পনাকারী উ ওয়েনজিং।

সোমবার (২২ এপ্রিল) ঢাকায় আসবেন প্রতিনিধিদলটি। বাংলাদেশের পানিসম্পদ মন্ত্রণালয়ের সচিব নাজমুল আহসানের সঙ্গে প্রতিনিধিদলটির মূল বৈঠক হবে।

চীনা প্রতিনিধি দলের সফরে দ্বিপাক্ষিক আলোচনায় বন্যার পূর্বাভাস নিয়ে আলোচনা হবে। তারা ওয়ার্নিং সেন্টার পরিদর্শন করবেন। এছাড়া হাইগ্রোলজিক্যাল স্টেশন, বন্যা নিয়ন্ত্রণ ও সেচ প্রকল্প পরিদর্শন করবেন তারা।

রাজনৈতিক বার্তা নিয়ে ঢাকায় আসছেন চীনের কমিউনিস্ট পার্টির আনহুয়েই প্রদেশের ভাইস চেয়ারম্যান। চীনের কমিউনিস্ট পার্টির সঙ্গে বাংলাদেশের রাজনৈতিক সম্পর্ক আরও বাড়ানোর বিষয়টি হয়তো তুলে ধরবেন তিনি। এখন পর‌্যন্ত চীনা প্রতিনিধিদলের সঙ্গে জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকুর বৈঠকের সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছে।


আরও সংবাদ