• বুধবার, ০৮ মে ২০২৪, ০২:৪১ অপরাহ্ন

যশোরের বেনাপোলে “বিশ্বাস বীজ ভান্ডার”র শুভ উদ্বোধণ

মোঃ জমির হোসেন, স্টাফ রিপোর্টার
মোঃ জমির হোসেন, স্টাফ রিপোর্টার / ৩২
রবিবার, ১০ মার্চ, ২০২৪

মোঃ জমির হোসেন স্টাফ রিপোর্টার
সকল প্রকার দেশি-বিদেশী কৃষি বীজ পাইকারী ও খুচরা বিক্রয় প্রতিষ্ঠান “মোসার্স বিশ্বাস বীজ ভান্ডার” এর শুভ উদ্বোধণ ঘোষণা করলেন বেনাপোল পৌর মেয়র,মোঃ নাসির উদ্দিন। পৌরসভাধীন বেনাপোল বাজারস্থ বানিজ্যিক কেন্দ্র “নিত্যহাট” মার্কেটের ১৪৬ নং দোকান ঘরটিতে অবস্থিত প্রতিষ্ঠানটির সম্মুখে এ উপলক্ষে এক আলোচনা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে পৌছলে মেয়র’কে ফুল দিয়ে শুভেচ্ছা জানান প্রতিষ্ঠানটির স্বত্ত্বাধীকারী সাইদুর রহমান তুহিন(সভাপতি,বেনাপোল ইউনিয়ন যুবলীগ) পরে তাকে সন্মাননা সূচক উত্তরীয় পরিয়ে দেওয়া হয়।

রবিবার(১০ মার্চ) বিকালে অনুষ্ঠিত উদ্বোধণী ঐ অনুষ্ঠানে বিশেষ অতিথিবর্গের মধ্যে উপস্থিত ছিলেন-রতন কুমার দেবনাথ(বেনাপোল ফায়ার সার্ভিস স্টেশন ইনচার্জ),সৈয়দ আক্তার হোসাইন বিপ্লব(সাধারণ সম্পাদক,নিত্যহাট ব্যবসায়ী কল্যাণ সমিতি),মোঃ রবিউল ইসলাম রবি(সিএন্ডএফ ব্যবসায়ী) মোঃ ফজলুর রহমান(সিএন্ডএফ ব্যবসায়ী),মোঃ আলমগীর সিদ্দিকি(সিএন্ডএফ ব্যবসায়ী),মোঃ সাইদুর রহমান(ব্যবসায়ী)। এ ছাড়াও “নিত্যহাট” মার্কেটের ব্যবসায়ীবৃন্দ,এলাকার কৃষক,সাংবাদিক,সামাজিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ সহ এলাকার বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

“মেসার্স বিশ্বাস বীজ ভান্ডার”র স্বত্ত্বাধীকারী সাইদুর রহমান তুহিন এবং অতিথিবৃন্দকে সাথে নিয়ে লাল ফিতা কেটে শুভ উদ্বোধণের সূচনা ঘটান মেয়র, মোঃ নাসির উদ্দিন। সংক্ষিপ্ত আলোচনায় মেয়র বলেন- ”
মা মাটি মানুষের দেশ বাংলাদেশ। গ্রামাঞ্চলের মাটি, সোনার চেয়ে খাঁটি। গ্রামের সহজ সরল কৃষক-কৃষাণীরা অক্লান্ত পরিশ্রমে, মাথার ঘাম পায়ে ফেলে, প্রকৃতির সাথে যুদ্ধ করে ফসল উৎপাদন করলেও অনেক সময় সফলতা অর্জন করতে পারে না, শুধুমাত্র ভিত্তি বা প্রত্যয়িত বীজের অভাবে।ভালোমানের কীটনাশক ও বীজ কৃষকদের মাঝে সরবরাহ করতে পারলে, কৃষক উপকৃত হবে পাশাপাশি প্রতিষ্ঠানটির আর্থিক সচ্ছলতা বাড়বে বৈ কমবে না। যতটুকু জেনেছি, ভাল বীজ বিক্রয় ও সরবরাহের ক্ষেত্রে “মেসার্স বিশ্বাস বীজ ভান্ডার” প্রতিষ্ঠানটির উপর সাধারণ কৃষক ইতোমধ্যেই তাদের আস্থা খুজে পেয়েছে”।

অনুষ্ঠানের এক পর্যায় “মেসার্স বিশ্বাস বীজ ভান্ডার”র স্বত্ত্বাধীকারী সাইদুর রহমান তুহিন আমাদের প্রতিবেদককে জানান, “প্রায় ২০ বছর ধরে কৃষির সঠিক দিকনির্দেশনা আর কৃষির উন্নত প্রযুক্তিগুলো কৃষি জমিতে সম্প্রসারিত করে দেশী- বিদেশী শাকসবজি, ধান, আলু, বেগুন, মূলা, পাতা কপি, ফুল কপি মরিচ, পেঁয়াজ, পাট বীজ, ভালোমানের কীটনাশক খুচরা ও পাইকারী বিক্রয়ে আমার প্রতিষ্ঠান সাফল্য এবং বিশ্বস্ততার সাথে কাজ করে যাচ্ছে”।


আরও সংবাদ