• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:৪৮ অপরাহ্ন

সংকট সমাধানের একমাত্র উপায় শান্তিপূর্ণ নির্বাচন: ওবায়দুল কাদের

মুহাম্মাদ শিমুল হুসাইন
মুহাম্মাদ শিমুল হুসাইন / ১২২
সোমবার, ১৯ জুন, ২০২৩

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আজ বিশ্বময় ও জাতীয় পর্যায়ে সংকট চলছে। সংকট অর্থনৈতিক ও রাজনৈতিক। আমাদের দেশ এসব সংকটের বাইরে নয়। এই সংকট সমাধানের একমাত্র উপায় শান্তিপূর্ণ নির্বাচন।

সোমবার (১৯ জুন) বিকেলে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডি কার্যালয়ে দলটির সম্পাদকমণ্ডলীর সভা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এই কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, এবারের নির্বাচন চ্যালেঞ্জিং। এখানে জাতীয় ও আন্তর্জাতিক সংকট একাকার হয়ে গেছে। আমাদের মতো দেশ সেই সংকট থেকে রেহাই পাবে- এমন ভাবার কোনো কারণ নেই।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিভাগীয় সাংগঠনিক সম্পাদকদের থেকে নেত্রী রিপোর্ট নেবেন। দলের জেলা ও উপজেলা নেতাদের ঢাকায় আমন্ত্রণ করা হবে। সমস্যা ও দিকনির্দেশনা দেবেন প্রধানমন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, এইবার প্রথম স্বাধীন নির্বাচন কমিশন গঠিত হয়েছে। অবাধ সুষ্ঠু নির্বাচন করতে বিএনপির নেতৃত্বে নির্বাচন হলেও তাদের হেরে যাওয়ার ভয় আছে। শেখ হাসিনার জনপ্রিয়তা দেখে তারা শঙ্কিত। সে কারণেই তারা নির্বাচনকে প্রশ্ন করতে চায়। তারা লবিস্ট নিয়োগ করেছে। আমেরিকা যুক্তরাষ্ট্র তারা লবিস্ট নিয়োগ করেছে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, এমনকি ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনালে আমাদের পিস কিপিং বিষয়গুলোতে এবার লড়াই করতে হবে। যাতে কেউ নির্বাচনে বাধা দিতে না পারে।

ওবায়দুল কাদের বলেন, সেজন্য আমরা বিএনপির আন্দোলনের বিরুদ্ধে শান্তি সমাবেশ নিয়ে আগামী নির্বাচন পর্যন্ত মাঠে থাকব। আমরা বিদেশি পর্যবেক্ষকদের আমন্ত্রণ জানাব, কীভাবে আমরা নির্বাচন করছি সেটা দেখে যান। এমনকি কয়েকটি নির্বাচন তারা দেখছে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিজ্ঞা করেছেন নির্বাচন অবাধ হবে। আমাদের নির্বাচনে হেরে প্রমাণ করতে হবে নির্বাচন সুষ্ঠু হয়েছে।

এবার দলের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে আমরা এবার প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করব। তবে সেখানে সাদামাটা হবে আয়োজন। সেখানে আলোকসজ্জা থাকবে না। আমরা মাসব্যাপী উৎসব করবো।


আরও সংবাদ