• শনিবার, ১৮ মে ২০২৪, ০৫:১৪ অপরাহ্ন

গাজীপুরে ছিনতাইকারীর ছুরিকাঘাতে কলেজছাত্র খুন

মুহাম্মাদ শিমুল হুসাইন
মুহাম্মাদ শিমুল হুসাইন / ৩১
শনিবার, ৪ মে, ২০২৪
গাজীপুরে ছিনতাইকারীর ছুরিকাঘাতে কলেজছাত্র খুন

গাজীপুরে ছিনতাইকারীর ছুরিকাঘাতে আল আমিন (১৯) নামের এক কলেজছাত্র খুন হয়েছেন। আজ শনিবার দুপুরে বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট এলাকায় এ ঘটনা ঘটে।

আল আমিন গাজীপুর মহানগরের চান্দনা এলাকার আক্তার আলীর ছেলে। তিনি স্থানীয় চান্দনা উচ্চবিদ্যালয় ও কলেজের একাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্র।

নিহত আল আমিনের বোনের স্বামী ইকবাল হোসেন বলেন, আজ দুপুরে আল আমিন তাঁর ছোট এক ভাইসহ চারজনকে নিয়ে বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট চত্বরে বেড়াতে যান। এ সময় চার-পাঁচজন ছিনতাইকারী প্রথমে তাঁদের নাম–পরিচয় জানতে চায়। এরপর তাঁর সঙ্গে যা যা আছে, তাদের দিয়ে দিতে বলে। একপর্যায়ে আল আমিনের কাছে থাকা মুঠোফোনটি ছিনতাইয়ের চেষ্টা করে তারা। এ সময় আল আমিন তাদের বাধা দিলে তাঁর বুকের বাঁ পাশে ছুরিকাঘাত করে ছিনতাইকারীরা। পরে আল আমিনের সঙ্গে থাকা খালাতো ভাই শাকিল আহমেদের মুঠোফোনটি ছিনিয়ে নিয়ে তারা ধান গবেষণা ইনস্টিটিউটের সীমানাপ্রাচীর টপকে পালিয়ে যায়।

আল আমিনের সঙ্গে থাকা বন্ধু মোমিনুল হক জানান, ‘আজ দুপুর ১২টার দিকে আল আমিন (১৯), তার খালাতো ভাই শাকিল আহমেদ (২১), ছোট ভাই আতিক (১৪) ও আমি ধান গবেষণা ইনস্টিটিউট চত্বরে বেড়াতে ও ছবি তুলতে যাই। পরে সেখানে আমরা ছিনতাইকারীর কবলে পড়ি। এ সময় ছিনতাইকারীর ছুরিকাঘাতে আল আমিন আহত হয়। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ভর্তি অবস্থায় বেলা ১টার দিকে সে মারা যায়।’

গাজীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রাফিউল করিম জানান, নিহত আল আমিনের লাশ উদ্ধার করে শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। আল আমিন হত্যাকাণ্ডে জড়িত ব্যক্তিদের শনাক্ত ও গ্রেপ্তারের চেষ্টা চলছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।


আরও সংবাদ