• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:১০ অপরাহ্ন

চাকরি দেওয়ার ফাঁদে ফেলে মুক্তিপণ দাবি, গ্রেপ্তার ১

নিজস্ব প্রতিনিধি
নিজস্ব প্রতিনিধি / ৩৭
বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

চাকরি দেওয়ার আশ্বাস দিয়ে মাকসিদুল গাজী (২৭) নামে এক যুবককে ময়মনসিংহের গৌরীপুরের ভাংনামারী ইউনিয়নের সুতিরপাড়া গ্রামে এনে টর্চার সেলে আটকে নির্যাতন করে মুক্তিপণ দাবি করে একটি প্রতারকচক্র।কিন্তু মুক্তিপণ দিতে রাজি না হওয়ায় ওই যুবককে নিয়ে মোটরসাইকেল যোগে অজ্ঞাতস্থানে রওনা হয় প্রতারক চক্র। পথিমধ্যে মাকসিদুল চলন্ত গাড়ি থেকে লাফ দিয়ে চিৎকার শুরু করলে স্থানীয়রা এসে প্রতারকচক্রের সদস্যকে শাহজাহান মিয়াকে (৩৭) আটক করে পুলিশে সোপর্দ করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে মাকসিদুলকে উদ্ধার ও শাহজাহানকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসে।গ্রেপ্তার শাহজাহান ভাংনামারী ইউনিয়নের সুতিরপাড়া গ্রামে মৃত সেকান্দর আলীর ছেলে।

মঙ্গলবার (২৬ মার্চ) রাতে চাঞ্চল্যকর এই ঘটনা ঘটেছে ময়মনসিংহের গৌরীপুরের ভাংনামারী ইউনিয়নে। এ ঘটনায় বুধবার (২৭ মার্চ) গৌরীপুর থানায় মাকসিদুল বাদী হয়ে শাহজাহানসহ নাম উল্লেখ তিনজন ও অজ্ঞাত ২-৩ জনকে আসামিকে করে মামলা করেন।জানা গেছে, মাকসিদুল গাজীর বাড়ি খুলনার কয়রা উপজেলার হাবিবুর রহমানের ছেলে। সম্প্রতি একটি দৈনিক পত্রিকায় ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের সেকশন অফিসার পদে লোক নিয়োগের বিজ্ঞপ্তি দেখে আবেদন করেন তিনি। আবেদনের পর মাকসিদুলকে গত ২৪ মার্চ চাকরির সাক্ষাৎকারের জন্য খুলনা থেকে ডেকে ময়মনসিংহের নান্দাইল আনে। সেখান থেকে প্রতারক চক্র তাকে মোটরসাইকেল যোগে গৌরীপুরের ভাংনামারী ইউনিয়নের সুতিরপাড় গ্রামের নির্জন বাড়ির টর্চার সেলে নিয়ে যায়। তারা হাত-পা শিকলে বেঁধে নির্যাতন চালিয়ে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করে।

 

গৌরীপুর থানার ওসি সুমন চন্দ্র রায় বলেন, চাকরির কথা বলে যুবককে ডেকে এনে মুক্তিপণ চাওয়ায় ঘটনায় মামলা হয়েছে। আসামিকে আদালতে পাঠানো হয়েছে। অন্যদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে। তাদের অপকর্ম জানতে ও ঘটনার তদন্তে এই চক্রের বিস্তারিত জানাতে পুলিশ হেফাজতে জিজ্ঞাসাবাদ করতে ৭ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে।

 


আরও সংবাদ