• সোমবার, ২০ মে ২০২৪, ০৭:৫১ পূর্বাহ্ন
শিরোনাম :
কুড়িগ্রামের নাগেশ্বরী সার্কেল হিসেবে সহকারী পুলিশ সুপার মাসুদ রানার যোগদান শেষ সময়ে রাত -দিন এক করে প্রার্থীরা বাড়ি গিয়ে ভোট প্রার্থনা করছেন । অন্যদিকে বিএনপি ভোট বর্জনের লিফলেট বিতরণে মরিয়া হয়ে উঠেছেন । মূকাভিনয় করতে দক্ষিণ কোরিয়ায় যাচ্ছেন ঢাবির সায়েম আকর্ষণীয় বেতনে চাকরি দেবে প্ল্যান ইন্টারন্যাশনাল যুবলীগ নেতাকে প্রকাশ্যে কোপাল দুর্বৃত্তরা সোনার দাম আরও বেড়েছে, ভরি এখন ১ লাখ ১৯ হাজার ৫৪৪ টাকা ই-কমার্স প্রতিষ্ঠানে আটকে থাকা টাকা ফেরত দিতে কমিটি গঠন গাজীপুরের শ্রীপুর উপজেলা ইসির সিদ্ধান্ত স্থগিত, প্রতিমন্ত্রীর ভাইয়ের প্রার্থিতা বহাল ধোনির ১১০ মিটার ছক্কাই চেন্নাইয়ের বিদায়ের কারণ সার্বজনীন পেনশন স্কিম নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষকরা

দুই দলের সঙ্গে জোট গড়বে না ইমরান খানের পিটিআই

নিজস্ব প্রতিনিধি
নিজস্ব প্রতিনিধি / ৩৯
সোমবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২৪

পাকিস্তানে জাতীয় ও প্রাদেশিক পরিষদের নির্বাচনের ১০ দিন পার হলেও এখনো কোনো সরকার গঠিত হয়নি। কোনো দল একক সংখ্যাগরিষ্ঠতা না পাওয়ায় চলছে জোট সরকার গঠন নিয়ে আলোচনা। এই জোট গঠনের দৌড়ে পিছিয়ে নেই সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পিটিআই। তবে দলটি বলেছে, পিএমএল-এন ও পিপিপি ছাড়া অন্য যে কোনো দলের সঙ্গে তারা জোট গঠন করতে পারে। খবর জিও নিউজের।

রোববার (১৮ ফেব্রুয়ারি) পিটিআইয়ের নেতা আলি মুহাম্মদ খান বলেছেন, তার দল সরকার গঠনের জন্য পিএমএল-এন বা পিপিপি ছাড়া যে কোনো দলের সঙ্গে আলোচনা করতে পারে।

এর আগে গতকাল রোববার ইসলামাবাদে এক সংবাদ সম্মেলনে পিটিআই মনোনীত প্রধানমন্ত্রী প্রার্থী ওমর আইয়ুব খান জানান, কেন্দ্র ও প্রদেশে সরকার গঠন করবে পিটিআই। পিটিআইয়ের এই নেতা বলেন দেশের জনগণ ইমরান খানকে চায়। জনগণের ম্যান্ডেট মেনে নিতে তিনি দেশটির অন্যান্য রাজনৈতিক দলগুলোর প্রতিও আহ্বান জানিয়েছেন।

পিপিপি ও পিএমএল-এনকে ইঙ্গিত করে ওমর আইয়ুব বলেন এই দলগুলো ৪০টি আসনও জিততে পারেনি। তাদের এবং অন্য সবাইকে জনগণের কথা শুনতে হবে। দেশের জনগণ ইমরান খানকে প্রধানমন্ত্রী হিসেবে মেনে নিয়েছে এবং তারা সুন্দর পাকিস্তান চায়। বিলাওয়াল ভুট্টোর পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) ও নওয়াজ শরিফ নেতৃত্বাধীন পাকিস্তান মুসলিম লিগের (পিএমএল-এন) গত ৮ ফেব্রুয়ারির নির্বাচনে ঘটে যাওয়া জালিয়াতির প্রধান সুবিধাভোগী বলে মন্তব্য করেছেন তিনি।

গত ৮ ফেব্রুয়ারি পাকিস্তানে জাতীয় ও প্রাদেশিক পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এবারের নির্বাচনে কোনো দলই একক সংখ্যাগরিষ্ঠতা অর্জন করতে পারেনি। ফলে জোট গঠন করে সরকার আসার চেষ্টা করছে বড় দলগুলো। ইতোমধ্যে তিনবারের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের দল পিএমএল-এন নির্বাচনে তৃতীয় স্থান অর্জনকারী বিলাওয়াল ভুট্টো জারদারির পিপিপিসহ পাঁচটি দলের সঙ্গে জোট গড়ে সরকারের আসার কথা জানিয়েছে। তবে তারা জোট গঠন নিয়ে প্রায় সমঝোতা করে ফেললেও লড়াই চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে পিটিআই।


আরও সংবাদ