• সোমবার, ২০ মে ২০২৪, ০৩:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম :
কুড়িগ্রামের নাগেশ্বরী সার্কেল হিসেবে সহকারী পুলিশ সুপার মাসুদ রানার যোগদান শেষ সময়ে রাত -দিন এক করে প্রার্থীরা বাড়ি গিয়ে ভোট প্রার্থনা করছেন । অন্যদিকে বিএনপি ভোট বর্জনের লিফলেট বিতরণে মরিয়া হয়ে উঠেছেন । মূকাভিনয় করতে দক্ষিণ কোরিয়ায় যাচ্ছেন ঢাবির সায়েম আকর্ষণীয় বেতনে চাকরি দেবে প্ল্যান ইন্টারন্যাশনাল যুবলীগ নেতাকে প্রকাশ্যে কোপাল দুর্বৃত্তরা সোনার দাম আরও বেড়েছে, ভরি এখন ১ লাখ ১৯ হাজার ৫৪৪ টাকা ই-কমার্স প্রতিষ্ঠানে আটকে থাকা টাকা ফেরত দিতে কমিটি গঠন গাজীপুরের শ্রীপুর উপজেলা ইসির সিদ্ধান্ত স্থগিত, প্রতিমন্ত্রীর ভাইয়ের প্রার্থিতা বহাল ধোনির ১১০ মিটার ছক্কাই চেন্নাইয়ের বিদায়ের কারণ সার্বজনীন পেনশন স্কিম নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষকরা

পাকিস্তানে সরকার গঠন নিয়ে আজ আসতে পারে বড় ঘোষণা

নিজস্ব প্রতিনিধি
নিজস্ব প্রতিনিধি / ২৮
সোমবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২৪

পাকিস্তানে এবারের নির্বাচনে কোনো দলই একক সংখ্যাগরিষ্ঠতা পায়নি। তাই জোট গড়েই সরকারে আসতে হবে দলগুলোকে। তবে ১০ দিন পার হয়ে গেলেও এখনো কোনো জোট গঠন করতে পারেনি কোনো দল। তবে দেশটির সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের দল পাকিস্তান মুসলিম লিগ (পিএমএল-এন) জানিয়েছে, আজ সোমবার বিলাওয়াল ভুট্টো জারদারির দল পিপিপির সঙ্গে বৈঠকে এ বিষয়ে বড় অগ্রগতি হতে পারে। খবর জিও নিউজের।

গত ৮ ফেব্রুয়ারি পাকিস্তানে জাতীয় ও প্রাদেশিক পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এই নির্বাচনে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পিটিআই সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরা প্রথম পিএমএল-এন দ্বিতীয় ও পিপিপি তৃতীয় স্থান অর্জন করেছে। তবে কোনো কোনো দলই একক সংখ্যাগরিষ্ঠতা অর্জন করতে পারেনি।

ফলে জোট গঠন করে সরকার আসার চেষ্টা করছে বড় দলগুলো। ইতোমধ্যে এ বিষয়ে সমঝোতায় পৌঁছার কথা জানিয়েছে পিএমএল-এন ও পিপিপি।

পিএমএল-এনের সিনিয়র নেতা ও সাবেক অর্থ উপদেষ্টা ইসহাক দার বলেছেন সোমবার পঞ্চমবারের মতো বৈঠবে বসবে দুই দলের সমন্বয়ক কমিটি। এই বৈঠকে বড় ধরনের অগ্রগতি হবে বলে আশা করা হচ্ছে।

জোট সরকার গঠন নিয়ে পিএমএল-এন ও পিপিপির সমন্বয়ক কমিটির প্রধানও ইসহাক দার। তিনি বলেন গতকাল পর্যন্ত বিভিন্ন প্রস্তাবের ওপর আলোচনা চলছিল। উভয় পক্ষ এখনো চূড়ান্ত বিষয়ে একমত হতে পারেনি। কেন্দ্রে পরবর্তী সরকারের বিষয়ে আলোচনা শেষ হওয়ার পরে একটি যৌথ ঘোষণা দেওয়া হবে।


আরও সংবাদ