• সোমবার, ২০ মে ২০২৪, ০৮:২৯ পূর্বাহ্ন
শিরোনাম :
কুড়িগ্রামের নাগেশ্বরী সার্কেল হিসেবে সহকারী পুলিশ সুপার মাসুদ রানার যোগদান শেষ সময়ে রাত -দিন এক করে প্রার্থীরা বাড়ি গিয়ে ভোট প্রার্থনা করছেন । অন্যদিকে বিএনপি ভোট বর্জনের লিফলেট বিতরণে মরিয়া হয়ে উঠেছেন । মূকাভিনয় করতে দক্ষিণ কোরিয়ায় যাচ্ছেন ঢাবির সায়েম আকর্ষণীয় বেতনে চাকরি দেবে প্ল্যান ইন্টারন্যাশনাল যুবলীগ নেতাকে প্রকাশ্যে কোপাল দুর্বৃত্তরা সোনার দাম আরও বেড়েছে, ভরি এখন ১ লাখ ১৯ হাজার ৫৪৪ টাকা ই-কমার্স প্রতিষ্ঠানে আটকে থাকা টাকা ফেরত দিতে কমিটি গঠন গাজীপুরের শ্রীপুর উপজেলা ইসির সিদ্ধান্ত স্থগিত, প্রতিমন্ত্রীর ভাইয়ের প্রার্থিতা বহাল ধোনির ১১০ মিটার ছক্কাই চেন্নাইয়ের বিদায়ের কারণ সার্বজনীন পেনশন স্কিম নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষকরা

পাকিস্তানে ইমরান-সমর্থকদের ধরপাকড়

নিজস্ব প্রতিনিধি
নিজস্ব প্রতিনিধি / ৩৪
শনিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২৪

নির্বাচনে কারচুপির প্রতিবাদে পাকিস্তানের বিভিন্ন শহরে বিক্ষোভ করছে দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পিটিআইয়ের সমর্থকরা। এ সময় বিক্ষোভ থেকে দলটির বেশ কয়েকজন নেতাকর্মীকে গ্রেপ্তার করে নিয়ে যায় পুলিশ।

জিও নিউজের প্রতিবেদন অনুযায়ী শনিবার ভোট কারচুপির প্রতিবাদে করাচি ইসলামাবাদ লাহোর গুজরানওয়ালা সারগোধা ফয়সালাবাদ কারাক শুক্কুর আপার দির পাডিদান জাফরওয়াল ও দাদু শহরে বিক্ষোভ করেছেন পিটিআিই সমর্থকরা।

লাহোরে বিক্ষোভ সমাবেশ থেকে পিটিআই নেতা সালমান আকরাম রাজাকে গ্রেপ্তার করে পাঞ্জাব পুলিশ। এ সময় তার সঙ্গে আরও বেশ কয়েকজন নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়। অবশ্য কিছুক্ষণ আটকের পর তাদের ছেড়ে দেওয়া হয়।

অন্যদিকে পাকিস্তানের সংবাদমাধ্যম ডন জানিয়েছে, পিটিআইয়ের জনসমাবেশ ঠেকাতে ইসলামাবাদে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

এ ছাড়া নিরাপত্তার জন্য পুলিশ শহরজুড়ে উচ্চ সতর্কতা অবলম্বন করেছে।

এর আগে গত বৃহস্পতিবার শনিবার (১৭ ফেব্রুয়ারি) দেশজুড়ে বিক্ষোভের ঘোষণা দেয় পিটিআই। পিটিআইয়ের চেয়ারম্যান ব্যারিস্টার গহর আলি খান নতুন এ কর্মসূচি ঘোষণা দেন।

বৃহস্পতিবার রাওয়ালপিন্ডিতে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে গহর আলি খান নির্বাচনে কারচুপির অভিযোগ করেন। এ কর্মসূচি পালনে তিনি জামায়াত-ই-ইসলামি, জমিয়তে উলামা-ই-ইসলামসহ (জেইউআই-এফ) অনান্য দলগুলোকে পাশে চান।

ওই দিন পিটিআই চেয়ারম্যান বলেন, যারা বিশ্বাস করেন ম্যান্ডেট পরিবর্তন ও নির্বাচনে কারচুপি হয়েছে আমরা সেসব রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানাচ্ছি। শনিবার বিকেলে পিটিআই শান্তিপূর্ণ বিক্ষোভ ও প্রতিবাদ কর্মসূচি পালন করবে। এ কর্মসূচিতে জনসাধারণকে অংশ নেওয়ার আহ্বান জানান তিনি।

 

 


আরও সংবাদ