• রবিবার, ১৯ মে ২০২৪, ১০:৫১ অপরাহ্ন
শিরোনাম :
কুড়িগ্রামের নাগেশ্বরী সার্কেল হিসেবে সহকারী পুলিশ সুপার মাসুদ রানার যোগদান শেষ সময়ে রাত -দিন এক করে প্রার্থীরা বাড়ি গিয়ে ভোট প্রার্থনা করছেন । অন্যদিকে বিএনপি ভোট বর্জনের লিফলেট বিতরণে মরিয়া হয়ে উঠেছেন । মূকাভিনয় করতে দক্ষিণ কোরিয়ায় যাচ্ছেন ঢাবির সায়েম আকর্ষণীয় বেতনে চাকরি দেবে প্ল্যান ইন্টারন্যাশনাল যুবলীগ নেতাকে প্রকাশ্যে কোপাল দুর্বৃত্তরা সোনার দাম আরও বেড়েছে, ভরি এখন ১ লাখ ১৯ হাজার ৫৪৪ টাকা ই-কমার্স প্রতিষ্ঠানে আটকে থাকা টাকা ফেরত দিতে কমিটি গঠন গাজীপুরের শ্রীপুর উপজেলা ইসির সিদ্ধান্ত স্থগিত, প্রতিমন্ত্রীর ভাইয়ের প্রার্থিতা বহাল ধোনির ১১০ মিটার ছক্কাই চেন্নাইয়ের বিদায়ের কারণ সার্বজনীন পেনশন স্কিম নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষকরা

নির্বাচনের পর প্রথমবার রাজপথে নামছে ইমরানের দল

নিজস্ব প্রতিনিধি
নিজস্ব প্রতিনিধি / ২৯
শনিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২৪

পাকিস্তানে নির্বাচনের পর আবার রাজপথে সরব হচ্ছে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পিটিআই। দলটি শনিবার (১৭ ফেব্রুয়ারি) দেশজুড়ে বিক্ষোভের ঘোষণা দিয়েছে। গত বছরের ৯ মের পর আবার এ কর্মসূচির মাধ্যমে রাজপথে সরব হতে যাচ্ছে দলটি। বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) জিও নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, পিটিআইয়ের চেয়ারম্যান ব্যারিস্টার গওহর আলি খান নতুন কর্মসূচি ঘোষণা করেছেন। শনিবার দেশজুড়ে এ কর্মসূচি পালন করা হবে। ফলে আজ তাদের রাজপথে নামার কথা রয়েছে। এমনকি দলটি বিভিন্ন অঞ্চলে কর্মসূচির জায়গাও ঘোষণা দিয়েছে।

বৃহস্পতিবার রাওয়ালপিন্ডিতে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে গওহর আলি খান নির্বাচনে কারচুপির অভিযোগ করেন। এ কর্মসূচি পালনে তিনি জামায়ত-ই-ইসলামি, জমিয়তে উলামা-ই-ইসলামসহ (জেইউআই-এফ) অনান্য দলগুলোকে পাশে চান।

ওই দিন পিটিআই চেয়ারম্যান বলেন, যারা বিশ্বাস করেন ম্যান্ডেট পরিবর্তন ও নির্বাচনে কারচুপি হয়েছে আমরা সেসব রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানাচ্ছি। শনিবার বিকেলে পিটিআই শান্তিপূর্ণ বিক্ষোভ ও প্রতিবাদ কর্মসূচি পালন করবে। এ কর্মসূচিতে জনসাধারণকে অংশ নেওয়ার আহ্বান জানান তিনি।

ব্যারিস্টার গওহর আলি খান বলেন, এবারের নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমরা আমাদের ম্যান্ডেট চুরি হতে দেব না।

এর আগে পিটিআইয়ের আরেক নেতা আসাদ কায়সার বলেন, গত ৮ ফেব্রুয়ারি নির্বাচনে কারচুপির ঘটনায় দেশজুড়ে বিক্ষোভ কর্মসূচি পালন করবে। বৃহস্পতিবার দলের প্রতিষ্ঠাতা এ বিক্ষোভের তারিখ ঘোষণা দেবেন।

তিনি বলেন, আমরা সবাই কৌশলী হতে চাই। কেননা জনগণের ম্যান্ডেট চুরি হয়ে গেছে। আমাদের ইতিহাসের সবচেয়ে ভয়াবহ জালিয়াতির নির্বাচন হলো এবারের নির্বাচন। এ নির্বাচনে বিশ্বাসযোগ্যতার ব্যাপক ঘাটতি ছিল।

পিটিআইয়ের এ নেতা বলেন, নির্বাচনের ফলাফলের প্রতিবাদের জন্য সব রাজনৈতিক দলে সঙ্গে যুক্ত হওয়ার অ্যাসাইনমেন্ট দিয়েছিলেন ইমরান খান। বিশেষ করে তিনি জেইউআই-এফ, এএনপি ও কিউডব্লিউপির সঙ্গে সমন্বয় করে ভোটে কারচুপির বিরুদ্ধে আন্দোলনের নির্দেশ দিয়েছেন তিনি।

গত ৮ ফেব্রুয়ারি পাকিস্তানের জাতীয় ও প্রাদেশিক পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। এদিন পাঞ্জাবের প্রাদেশিক পরিষদের নির্বাচনে ২৯৭ আসনের মধ্যে পিএমএল-এন ১৩৭টি আসন পেয়েছে, যা একক দল হিসেবে সর্বোচ্চ।

তবে জাতীয় পরিষদের মতো পাঞ্জাবেও বাজিমাত করেছেন স্বতন্ত্র প্রার্থীরা। তারা সবচেয়ে বেশি ১৩৮টি আসনে জয় পেয়েছে। তাদের মধ্যে ১১৬ জন সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পিটিআই সমর্থিত প্রার্থী। এ ছাড়া বিলাওয়াল ভুট্টোর পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) পেয়েছে ১০টি আসন।


আরও সংবাদ