• রবিবার, ১৯ মে ২০২৪, ১১:২০ অপরাহ্ন
শিরোনাম :
কুড়িগ্রামের নাগেশ্বরী সার্কেল হিসেবে সহকারী পুলিশ সুপার মাসুদ রানার যোগদান শেষ সময়ে রাত -দিন এক করে প্রার্থীরা বাড়ি গিয়ে ভোট প্রার্থনা করছেন । অন্যদিকে বিএনপি ভোট বর্জনের লিফলেট বিতরণে মরিয়া হয়ে উঠেছেন । মূকাভিনয় করতে দক্ষিণ কোরিয়ায় যাচ্ছেন ঢাবির সায়েম আকর্ষণীয় বেতনে চাকরি দেবে প্ল্যান ইন্টারন্যাশনাল যুবলীগ নেতাকে প্রকাশ্যে কোপাল দুর্বৃত্তরা সোনার দাম আরও বেড়েছে, ভরি এখন ১ লাখ ১৯ হাজার ৫৪৪ টাকা ই-কমার্স প্রতিষ্ঠানে আটকে থাকা টাকা ফেরত দিতে কমিটি গঠন গাজীপুরের শ্রীপুর উপজেলা ইসির সিদ্ধান্ত স্থগিত, প্রতিমন্ত্রীর ভাইয়ের প্রার্থিতা বহাল ধোনির ১১০ মিটার ছক্কাই চেন্নাইয়ের বিদায়ের কারণ সার্বজনীন পেনশন স্কিম নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষকরা

ইমরানকে ক্ষমতায় যাওয়ার পথ দেখালেন নওয়াজপন্থি নেতা

নিজস্ব প্রতিনিধি
নিজস্ব প্রতিনিধি / ২১
শনিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২৪

পাকিস্তানের রাজনীতি মানেই নাটকীয়তা। দেশটিতে ক্ষণে ক্ষণে বদলায় রাজনীতির পট। নির্বাচনের এক সপ্তাহের বেশি সময় পেরিয়ে গেলেও সরকার গঠনে দেশটিতে কোনো সুরাহা হয়নি। সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে আটকাতে চেষ্টার কমতি রাখা হয়নি। এরপরও তার রাজনৈতিক দল পিটিআই সমর্থিত প্রার্থীরা সবেচেয়ে বেশি আসন পেয়েছেন। যদিও তা সরকার গঠনের মতো পর্যাপ্ত নয়।

নির্বাচনের পর রাজনৈতিক এমন অচলাবস্থার মধ্যে ইমরান খানকে ক্ষমতার পথ দেখিয়েছেন তার প্রতিদ্বন্দ্বী দল পাকিস্তান মুসলিম লিগের (পিএমএল-এন) নেতা খাজা সাদ রফিক। শনিবার (১৭ ফেব্রুয়ারি) ডনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে এক পোস্টে তিনি বলেন, জাতীয় পরিষদে কোনো দলই একক সংখ্যাগরিষ্ঠতা পায়নি। পার্লামেন্টে ফেডারেল সরকার গঠন সকল রাজনৈতিক দলের যৌথ দায়িত্ব। কেবল পিএমএল-এনের একক নয়।

সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে ক্ষমতার পথ দেখিয়ে দিয়ে তিনি বলেন, পিটিআই সমর্থিত স্বতন্ত্র প্রার্থীদের পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) সঙ্গে জোট করে সরকার গঠনের পদক্ষেপ নেওয়া উচিত। আমরা তাদের স্বাগত জানাব।

পিএমএল-এনের সরকার গঠনের বিষয়ে দলের এ নেতা বলেন, তার দলের সরকারের প্রধান হওয়ার কোনো ইচ্ছাই নেই।

নওয়াজের দলের নেতার এমন বক্তব্যের আগে পাকিস্তানে জোট সরকার গঠন নিয়ে দেশটির বড় দুই দল পাকিস্তান মুসলিম লিগ (পিএমএল-এন) এবং পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) মধ্যকার বৈঠক হঠাৎ স্থগিত করা হয়েছে।

শুক্রবার জিও নিউজের প্রতিবেদন অনুযায়ী, দেশের কেন্দ্রীয় সরকার গঠন চূড়ান্ত করতে শুক্রবার পিএমএল-এন ও পিপিপির সমন্বয় কমিটির মধ্যে বৈঠক হওয়ার কথা ছিল। তবে এ বিষয়ে পিএমএল-এন এখনো দলের জ্যেষ্ঠ নেতাদের সঙ্গে পরামর্শ করতে পারেনি। এ জন্য আজকের বৈঠকটি স্থগিত করা হয়েছে।

গত ৮ ফেব্রুয়ারির নির্বাচনে ইমরান খানের রাজনৈতিক দল তেহরিক-ই-ইনসাফ সমর্থিত প্রার্থীরা ৯২ আসনে জয় পায়। নওয়াজ শরিফের দল ৭৫ ও পাকিস্তান পিপলস পার্টি ৫৪ আসনে জয় পায়। তবে সরকার গঠনের জন্য কোনো দলই এককভাবে সরকার গঠনের সংখ্যাগরিষ্ঠতা পায়নি। তাই চলছে জোট নিয়ে আলোচনা। তাছাড়া নির্বাচনে কারচুপি ও অনিয়মের অভিযোগ করা হয়েছে পিটিআইয়ের পক্ষ থেকে।


আরও সংবাদ