• সোমবার, ২০ মে ২০২৪, ১১:২৯ পূর্বাহ্ন

বাড়িতে আগুন লাগিয়ে দিল বিড়াল!

মুহাম্মাদ শিমুল হুসাইন
মুহাম্মাদ শিমুল হুসাইন / ৪৪
মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪
বাড়িতে আগুন লাগিয়ে দিল বিড়াল!

খেলতে খেলতে অনেক শিশু বড় দুর্ঘটনা ঘটিয়ে ফেলে। এমনকি আগুন লাগানোর মতো ঘটনারও নজির আছে। তবে পোষা বিড়ালের আগুন লাগানোর ঘটনা এবারই বোধহয় প্রথম।

সাউথ চায়না মর্নিং পোস্টের এক প্রতিবেদনে জানা যায়, সম্প্রতি চীনের একটি বাড়িতে এমন কাণ্ড হয়। খেলতে খেলতে ভুল করে রান্নাঘরের ইন্ডাকশন কুকার চালু করে দেয় বিড়াল। পরে পুরো ফ্ল্যাটে আগুন ধরে যায়। এর ফলে ১ লাখ ইউয়ানের (১৫ লাখ টাকা) বেশি আর্থিক ক্ষতি হয়েছে মালিকের।

ঘটনা গত ৪ এপ্রিলের। ভবন ব্যবস্থাপনার কর্মীরা মালিক ড্যানডনকে ফোন করে জানান, তাঁর ফ্ল্যাটে আগুন লেগেছে। তড়িঘড়ি করে ওই নারী বাড়িতে পৌঁছান। দমকলকর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনেন। এরপর ছাইয়ে ঢাকা ক্যাবিনেট থেকে বিড়ালটিকে উদ্ধার করা হয়। তবে বিড়ালের কোনো ক্ষতি হয়নি।

পরে ড্যানডন বুঝতে পারেন নিজের পোষা বিড়ালের কারণে এমনটি হয়েছে। ভুলক্রমে ইনডাকশন হয়তো চালু করে ফেলেছিল পোষ্য। এই ঘটনার পর ড্যানডন তাঁর সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট ডোউইনে বিড়ালকে লাইভ স্ট্রিমিংয়ে নিয়ে এসেছিলেন। আগুন লাগানোর ‘ক্ষতিপূরণ’ আদায়ে বিড়ালকে নিয়ে লাইভে এসেছেন বলে জানান তিনি।

অবশ্য কয়েকদিন পর ড্যানডন একটি ক্ষমাপ্রার্থনা করে চিঠি শেয়ার করেন সোশ্যাল মিডিয়ায়। এতে নিজের সইয়ের পাশাপাশি বিড়ালের প’র (থাবা) ছাপও ছিল। ড্যানডন জানান, তিনি কুকারের পাওয়ার বন্ধ করতে ভুলে গিয়েছিলেন। ভবিষ্যতে এই ধরনের বিষয়ে আরও সতর্ক থাকবেন বলেও প্রতিশ্রুতি দেন।

পরবর্তীতে ড্যানডনের পোস্ট ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। অনেক ব্যবহারকারী মজার মন্তব্য করেন পোস্টে। কেউ কেউ নিজের পোষ্যর নানা কাণ্ড শেয়ার করেন।


আরও সংবাদ