• সোমবার, ২০ মে ২০২৪, ০৫:৫৫ অপরাহ্ন

‘ডেডবডি’র প্রচারণায় বিশুদ্ধ পানি বিতরণ

মুহাম্মাদ শিমুল হুসাইন
মুহাম্মাদ শিমুল হুসাইন / ২৯
মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪

প্রযোজক-পরিচালক মোহাম্মদ ইকবাল। ভৌতিক ঘটনার অবলম্বনে নির্মাণ করেছেন সিনেমা ‘ডেডবডি’। রোজার ঈদে এটি মুক্তির কথা ছিল দেশের সিনেপ্লেক্সগুলোতে। তবে শেষ মুহূর্তে পিছিয়ে যায়। মের ৩ তারিখ মুক্তি পাচ্ছে এটি।

মুক্তির তারিখ সামনে রেখে সোমবার (২৯ এপ্রিল) মোটরসাইকেল পদযাত্রা ও সাধারণ মানুষের মধ্যে বিশুদ্ধ খাবার পানি বিতরণ করে সিনেমাটির কলাকুশলীরা। প্রায় দেড় শতাধিক মোটরসাইকেল ও পিকআপ ভ্যান ও মাইক্রো নিয়ে সিনেমাটিন শিল্পীরা পদযাত্রা করেন।

পদযাত্রা শুরু হয় এফডিসি থেকে। এরপর ঢাকা বিশ্বিবদ্যালয়, নিউমার্কেট, ধানমন্ডি, শ্যামেলী সিনেমা হল হয়ে এ পদযাত্রা শেষ হয় মিরপুর সনি স্কয়ারে। এ সময় উপস্থিত ছিলেন পরিচালক ইকবাল, অভিনেতা ওমর সানী, সংগীত পরিচালক এফ এ প্রীতম প্রমুখ।

এ সময় ইকবাল বলেন, ‘আমি ভুল সময় সিনেমাটি মুক্তি দিতে চাইনি যার কারণে শেষমুহূর্তে সিদ্ধান্ত থেকে সরে আসি। কারণ, এবারের ঈদে ১১টি সিনেমা মুক্তি পেয়েছে। একসঙ্গে এতগুলো সিনেমা তো হুমকি। আমাদের তো পর্যাপ্ত সিনেমা হল নেই। এবারের ঈদে মুক্তি পাওয়া অনেক সিনেমা ওয়েব সিরিজ হয়েছে। সিনেমা ভিন্ন বিষয়। সেগুলো দর্শক কিন্তু ফিরিয়ে দিয়েছে। মের ৩ তারিখ আরেকটি ঈদ হতে যাচ্ছে। সবাইকে সিনেমা হলে এসে ‘ডেডবডি’ দেখার আমন্ত্রণ রইল।’

ওমর সানী বলেন, ‘প্রায় দুই শতাধিক সিনেমায় অভিনয় করেছি। তবে এমন চরিত্রে এবারই প্রথম কাজ করেছি। যারা বাংলা সিনেমা ভালোবাসেন তাদের হলে এসে সিনেমাটি দেখার অনুরোধ করব। সিনেমাটি নিয়ে আমি বেশ আশাবাদী।’

‘ডেডবডি’তে অভিনয় করেছেন ওমর সানী, মিশা সওদাগর, শ্যামল মাওলা, জিয়াউল রোশান, মিষ্টি জাহান, রাশেদ মামুন অপু, কলকাতার এনিসহ অনেকেই। সম্প্রতি প্রকাশ্যে এসেছে ট্রেলার। আর ট্রেলার মুক্তির পর রীতিমতো এর প্রশংসায় মেতেছেন নেটিজেনরা।


আরও সংবাদ