• সোমবার, ২০ মে ২০২৪, ০৩:৩১ অপরাহ্ন

জামিন বহাল, মুক্তিতে বাধা নেই খোকনের

মুহাম্মাদ শিমুল হুসাইন
মুহাম্মাদ শিমুল হুসাইন / ৬৯
মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪

নরসিংদীতে ছাত্রদলের দুই পক্ষের সংঘর্ষে দুজন নিহতের পর করা হত্যা মামলায় বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকনকে হাইকোর্টের দেয়া জামিন বহাল রেখেছেন আপিল বিভাগ। তার আইনজীবীরা জানিয়েছেন, এর ফলে খোকনের কারামুক্তিতে বাধা নেই।  

আজ মঙ্গলবার (৩০ এপ্রিল) প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে ৮ বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেন। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

 

এর আগে, গত মার্চ মাসে খায়রুল কবির খোকনকে জামিন দেন হাইকোর্টের একটি বেঞ্চ। পরে রাষ্ট্রপক্ষের আবেদনে তার জামিন স্থগিত করেন চেম্বার আদালত।

মামলা এজাহার সূত্রে জানা যায়, নরসিংদী ছাত্রদলের জেলা কমিটি ঘোষণার পর থেকে সংগঠনটির সাবেক সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাদেকুর রহমান ও ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি মাইনুদ্দিন ভূঁইয়ার সঙ্গে জেলা ছাত্রদলের সভাপতি সিদ্দিকুর রহমান নাহিদ ও সদস্য সচিব রিফাতের বিরোধ চলে আসছিল। বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন প্রকাশ্যে নাহিদ ও রিফাতকে সমর্থন দিয়ে আসছেন। কমিটি ঘোষণার পর থেকে পদবঞ্চিতরা সাদেক ও মাইনুদ্দিনের নেতৃত্বে প্রতিবাদ মিছিল, বিক্ষোভ সমাবেশ, মানববন্ধন, সংবাদ সম্মেলনসহ শান্তিপূর্ণভাবে বিভিন্ন কর্মসূচি ও আন্দোলন করে আসছে।

এরপর গত বছরের ২৫ মে বিক্ষোভ করেন ছাত্রদলের পদবঞ্চিত নেতারা। এ সময় সন্ত্রাসীরা বিক্ষোভ মিছিলে ককটেল নিক্ষেপ করে। পরে তারা লাঠি ও ধারালো অস্ত্র দিয়ে তাদের ওপর হামলা করে অনেক নেতাকর্মীকে আহত করে। ওই সময় সন্ত্রাসীরা সাদেকুর রহমানকে ঘেরাও করে খুব কাছ থেকে তার মাথায় গুলি করেন। এ ঘটনায় আশরাফুল নামে আরও একজনকে গুলি করা হয়। আহত দুজনই মারা যান।


আরও সংবাদ