• সোমবার, ২০ মে ২০২৪, ১০:৩০ পূর্বাহ্ন
শিরোনাম :
খোঁজ মিলল রাইসির হেলিকপ্টারের, দুর্ঘটনাস্থল থেকে ২ কিমি দূরে উদ্ধারদল রাঙামাটিতে চলছে ইউপিডিএফের আধাবেলা অবরোধ দুপুরের মধ্যে ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস পায়ুপথে ব্রাশ দিয়ে বখাটেদের নির্যাতন বিচারক থেকে প্রেসিডেন্ট, কে এই রাইসি জিলহজ্জ মাসের ফজিলত ও ইবাদত: হাফিজ মাছুম আহমদ দুধরচকী। মাগুরায় মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা, প্রকৌশলী নিহত কুড়িগ্রামের নাগেশ্বরী সার্কেল হিসেবে সহকারী পুলিশ সুপার মাসুদ রানার যোগদান শেষ সময়ে রাত -দিন এক করে প্রার্থীরা বাড়ি গিয়ে ভোট প্রার্থনা করছেন । অন্যদিকে বিএনপি ভোট বর্জনের লিফলেট বিতরণে মরিয়া হয়ে উঠেছেন । মূকাভিনয় করতে দক্ষিণ কোরিয়ায় যাচ্ছেন ঢাবির সায়েম

ঝিনাইদহে উপ-নির্বাচনে লড়বেন হিরো আলম

নিজস্ব প্রতিনিধি
নিজস্ব প্রতিনিধি / ১১
সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪

ঝিনাইদহ-১ (শৈলকূপা) আসনের উপ-নির্বাচনে প্রার্থী হচ্ছেন হিরো আলম। সোমবার (২৯ এপ্রিল) সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন তিনি।

হিরো আলম বলেন, আমি ঝিনাইদহ-১ আসনের লোকজনের সঙ্গে বলেছি, তারা আমাকে বলেছে তারা সবাই আমাকে চেনেন। আমি তাদের কাছে প্রিয় এবং পরিচিত মুখ। তারাও চায় আমি এই নির্বাচনে অংশগ্রহণ করি। সেখানকার জনসাধারণ আরও বলেছেন- নির্বাচনে তারা সাহায্য সহযোগিতা করবে। আমি আমার প্রতি তাদের ভালোবাসা দেখে সেখানে উপ-নির্বাচনে অংশ নিতে রাজি হয়েছি। আমিও তাদের আশ্বাস দিয়েছি, তাদের পাশে সব সময় থাকব।

তিনি বলেন, আমি সৎ এবং সাহসী মানুষ। সবাই চায় আমি যেন সংসদ সদস্য হয়ে সবার কথা বলি। সবার পাশে থাকি। তাই ঝিনাইদহ-১ আসনের উপ-নির্বাচনে অংশগ্রহণ করব। সেইভাবে প্রস্তুতি চলছে আমার।

তিনি আরও বলেন, আমার এক বন্ধু কুমিল্লার একটি উপজেলা নির্বাচনে অংশ নিয়েছেন। আমি সেখানে প্রচারণা চালাতে যাচ্ছি। ওখান থেকে ফিরেই ঝিনাইদহ-১ আসনের উপনির্বাচনের মনোনয়নপত্র কিনবো।

উল্লেখ্য, ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য আব্দুল হাইয়ের মৃত্যুতে আসনটি শূন্য হয়। গত ২৩ এপ্রিল নির্বাচন কমিশন ঘোষিত তপশিল অনুযায়ী, আগামী ৫ জুন ভোটগ্রহণ হবে।

রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৭ মে। মনোনয়নপত্র বাছাই ৯ মে ও প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৬ মে। ১৭ মে প্রতীক বরাদ্দ। ব্যালট পেপারে হবে এ নির্বাচন।

এর আগে বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) ও বগুড়া-৬ (সদর) আসনের সংসদ নির্বাচনে অংশ নিয়ে আলোচনায় আসেন হিরো আলম। তারপর চিত্রনায়ক আকবর হোসেন পাঠান (ফারুক) মারা যাওয়ার পর ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনে অংশগ্রহণ করেন। এই আসনটি রাজধানীর গুলশান, বনানী, ভাষানটেক থানা ও সেনানিবাস এলাকা নিয়ে গঠিত। তবে কোনো নির্বাচনেই তিনি জিততে পারেননি।

এদিকে ঝিনাইদহ-১ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপত্র বিক্রি শুরু হয়েছে। প্রথম দিনেই মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ১১ জন। এ থেকে দলটির আয় হয়েছে সাড়ে ৫ লাখ টাকা।

শনিবার (২৭ এপ্রিল) ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে মনোনয়নপত্র বিক্রি শুরু হয়। এদিন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন নজরুল ইসলাম, সাইদুল করিম মিন্টু, মোস্তাফিজুর রহমান মোস্তাক, জাহাঙ্গীর আলম, সেলিনা পারভীন, রেজাউল ইসলাম, সাইদুর রহমান, পারভেজ জামান, নায়েব আলী জোয়াদ্দার, কাজী আশরাফুল আজম প্রমুখ।

মনোনয়ন বিক্রি ও জমা দেওয়ার কার্যক্রম আজ সোমবার বিকেল সাড়ে ৪টা পর্যন্ত চলবে। মনোনয়নপ্রত্যাশীরা নিজে অথবা প্রার্থীর একজন যোগ্য প্রতিনিধির মাধ্যমে আবেদন ফরম সংগ্রহ ও জমা দিতে পারবেন।


আরও সংবাদ