• সোমবার, ২০ মে ২০২৪, ১০:৩০ পূর্বাহ্ন
শিরোনাম :
খোঁজ মিলল রাইসির হেলিকপ্টারের, দুর্ঘটনাস্থল থেকে ২ কিমি দূরে উদ্ধারদল রাঙামাটিতে চলছে ইউপিডিএফের আধাবেলা অবরোধ দুপুরের মধ্যে ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস পায়ুপথে ব্রাশ দিয়ে বখাটেদের নির্যাতন বিচারক থেকে প্রেসিডেন্ট, কে এই রাইসি জিলহজ্জ মাসের ফজিলত ও ইবাদত: হাফিজ মাছুম আহমদ দুধরচকী। মাগুরায় মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা, প্রকৌশলী নিহত কুড়িগ্রামের নাগেশ্বরী সার্কেল হিসেবে সহকারী পুলিশ সুপার মাসুদ রানার যোগদান শেষ সময়ে রাত -দিন এক করে প্রার্থীরা বাড়ি গিয়ে ভোট প্রার্থনা করছেন । অন্যদিকে বিএনপি ভোট বর্জনের লিফলেট বিতরণে মরিয়া হয়ে উঠেছেন । মূকাভিনয় করতে দক্ষিণ কোরিয়ায় যাচ্ছেন ঢাবির সায়েম

শেখ হাসিনা বিশ্ব মানবতার আলোকবর্তিকা : মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী

মুহাম্মাদ শিমুল হুসাইন
মুহাম্মাদ শিমুল হুসাইন / ১৪
রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ব মানবতার আলোকবর্তিকা বলে মন্তব্য করেছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক।

রোববার (২৮ এপ্রিল) জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি অডিটরিয়ামে আরিফুর রহমান খান রচিত ‘শেখ হাসিনা মানবিকতার আলোকবর্তিকা’ শীর্ষক গ্ৰন্থের মোড়ক উন্মোচন ও আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী বলেন, বিশ্ব মানবতার আলোকবর্তিকা শেখ হাসিনা শুধু বাংলাদেশেরই প্রধানমন্ত্রী নন, বিশ্বে একজন মানবিক নেতা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করছেন বিশ্বের দরবারে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ ও দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠার লক্ষ্যে দিন-রাত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এ দেশকে স্বাধীন করেছেন কেবল একটি পতাকা ও একটি নতুন ভূখণ্ডের জন্য নয়।

তিনি জাতিকে স্বপ্ন দেখিয়েছেন এ দেশ যদি স্বাধীন হয়, তাহলে এ দেশের মানুষ তাদের মৌলিক অধিকার ফিরে পাবে মানুষ খেয়ে পড়ে বাঁচবে। যার জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না আমরা স্বাধীন দেশের নাগরিক হতে পারতাম না। বঙ্গবন্ধু তার নিজের জীবন বাজি রেখে পাকিস্তানের কাছে মাথা নত করেননি বলেই আমরা একটি স্বাধীন রাষ্ট্র পেয়েছি।

 

আ.ক.ম মোজাম্মেল হক বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তার পরিবারের অধিকাংশ সদস্যকে হত্যা করলেও তার দুই কন্যা বিদেশে থাকায় প্রাণে বেঁচে যান। আর প্রাণে বেঁচে যান বলেই দেশ বেঁচে যায়। তিনি দেশে ফেরত এসে আওয়ামী লীগকে ঐক্যবদ্ধ করে আবার অনেক লড়াই সংগ্ৰামের মাধ্যমে রাষ্ট্রীয় ক্ষমতায় অধিষ্ঠিত হন। তিনি রাষ্ট্রীয় ক্ষমতায় অধিষ্ঠিত হওয়ার পর বঙ্গবন্ধুর হত্যাকারী ও যুদ্ধাপরাধীদের বিচার হয়েছে। শেখ হাসিনা যদি দেশে ফিরে না আসতেন তবে এ বিচার হতো না। তিনি শুধু দেশের উন্নয়নই করেন নাই তিনি এদের বিচার করে জাতিকে কলঙ্কমুক্ত করেছেন।

অধ্যাপক ড. মো. হারুন অর রশিদের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে কবি আসলাম সানি লেখক আরিফ উর রহমান খান, ভোরের কণ্ঠের সম্পাদক মো. হাফিজুর রহমানসহ অনেক বক্তৃতা করেন।


আরও সংবাদ