• শনিবার, ০৪ মে ২০২৪, ০৩:৫৩ অপরাহ্ন

ফেসবুকে ঘোষণা দিয়ে স্বেচ্ছাসেবক লীগ নেতার ওপর হামলা, বোমা বিস্ফোরণ

মুহাম্মাদ শিমুল হুসাইন
মুহাম্মাদ শিমুল হুসাইন / ৩১
বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

শরীয়তপুরের জাজিরায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে দুপক্ষের সংঘর্ষের ঘটনা ঘটেছে। হযরত রহমান মাদবরের ফেসবুক আইডি থেকে ‘বাপের জন্মের হইয়া থাকলে সামনে আইসা মারামারি কর, কাল সকালে শুরু খেলা’ এমন স্ট্যাটাস দিয়ে পূর্ব পরিকল্পনা করে সংঘর্ষে জড়িয়ে পড়েন চেয়ারম্যান কুদ্দুস বেপারীর সমর্থকরা বলে অভিযোগ উঠেছে।

বুধবার (২৪ এপ্রিল) বেলা ১১টায় উপজেলার বিলাসপুর ইউনিয়নের সারেংকান্দি গ্রামে এ ঘটনা ঘটে। এ সময় শতাধিক হাতবোমার বিস্ফোরণ ঘটানো হয়। এতে কমপক্ষে ৪ জন আহত হয়েছেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বিলাসপুর ইউনিয়নের বর্তমান ইউপি চেয়ারম্যান আব্দুর কুদ্দুস বেপারীর সঙ্গে তার প্রতিদ্বন্দ্বী স্বেচ্ছাসেবক লীগ নেতা আব্দুল জলিল মাদবরের আধিপত্য বিস্তার নিয়ে দ্বন্দ্ব দীর্ঘদিনের। এ নিয়ে বেশ কয়েকবার দুপক্ষের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

এর আগে গত ২৭ মার্চ বুধবার দুপক্ষের সংঘর্ষে বোমার আঘাতে সজীব মুন্সী নামের এক যুবক গুরুতর আহত হয়। পরে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। সে ঘটনার সূত্র ধরে বুধবার সকালে আবারও দুপক্ষের লোকজন সংঘর্ষে জড়ায়। এ সময় তারা ফসলি জমিতে নেমে একে অপরপকে লক্ষ্য করে হামবোমা ছুড়তে থাকে। বোমার শব্দে ভারী হয়ে উঠে আশপাশ। এই ঘটনায় ৪ জন গুরুতর আহত হয়। পরে তাদের উদ্ধার করে জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

আব্দুল জলিল মাদবর অভিযোগ করেন, ফেসবুকে স্ট্যাটাস দিয়ে কুদ্দুস বেপারীর সমর্থকরা আমাদের ওপর হামলার প্রস্তুতি নেয়। তারা আজ সকালে শাহাবুদ্দিন সারেং নামে আমার এক সমর্থকের হাত-পা ভেঙে দেয়। পরে আমাদের লোকজন খবর পেয়ে তাদের প্রতিরোধ করে। তারা এক ব্যক্তির মৃত্যুর মিথ্যা গুজব রটিয়ে আমাদের লোকজনের বাড়িঘরে হামলা ভাঙচুর চালিয়ে লুটপাট করে।

আমি এ বিষয়ে থানায় অভিযোগ দায়েরের প্রস্তুতি নিচ্ছি।

অভিযোগ অস্বীকার করে বিলাসপুর ইউপি চেয়ারম্যান আব্দুল কুদ্দুস বেপারী বলেন, জলিল মাদবর আমাদের লোকজনকে মারার জন্য অন্য এলাকা থেকে লোক ভাড়া করে এনেছে। পরে আজ সকালে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটে। আমার এক লোক গুরুতর আহত হয়েছে। সে হাসপাতালে চিকিৎসাধীন।

জাজিরা থানার ওসি হাফিজুর রহমান বলেন আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুপক্ষের সংঘর্ষে বেশ কয়েকজন আহত হয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। এ ঘটনায় আইনি ব্যবস্থা নেওয়া হবে।


আরও সংবাদ