• সোমবার, ২০ মে ২০২৪, ০৫:৫৫ অপরাহ্ন

জিয়ার সমাধিতে ছাত্রদলের নতুন কমিটির শ্রদ্ধা

মুহাম্মাদ শিমুল হুসাইন
মুহাম্মাদ শিমুল হুসাইন / ২৮
শুক্রবার, ৮ মার্চ, ২০২৪

বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেছে জাতীয়তাবাদী ছাত্রদলের নবগঠিত কেন্দ্রীয় কমিটির নেতারা।

শুক্রবার (৮ মার্চ) বেলা ১১ টার দিকে শেরেবাংলা নগরে জিয়াউর রহমানের জন্য দোয়া করেন নেতাকর্মীরা।

এরআগে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান ছাত্রদলের নবগঠিত কমিটির সভাপতি রাকিবুল ইসলাম রাকিব ও সাধারণ সম্পাদক নাছির উদ্দিন নাছিরসহ নেতাকর্মীদের সঙ্গে নিয়ে শেরেবাংলা নগরে জিয়াউর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ছাত্রদলের সাবেক সভাপতি ও বিএনপির বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, সাবেক সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন আলম, সাবেক সভাপতি শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি, যুবদলের সাধারণ সম্পাদক মোনায়েম মুন্না, ছাত্রদলের সাবেক সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, বিএনপির কেন্দ্রীয় অর্থনৈতিক বিষয়ক সহসম্পাদক মাহমুদুর রহমান সুমন, ছাত্রদলের নতুন কমিটির সিনিয়র সহসভাপতি আবু আফসান মোহাম্মদ ইয়াহিয়া, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক শ্যামল মালুম, সাংগঠনিক সম্পাদক আমানউল্লাহ আমান, দপ্তর সম্পাদক মোহা. জাহাঙ্গীর আলম, প্রচার সম্পাদক শরিফ প্রধান শুভ প্রমুখ।

জিয়াউর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে ছাত্রদলের সাবেক সভাপতি ও বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি নবনির্বাচিত কমিটির নেতৃবৃন্দসহ উপস্থিত সকলকে শপথ বাক্য পাঠ করান। এরপর মঈন খান ছাত্রদলের নেতাকর্মীদের উদ্দেশ্যে বিভিন্ন নির্দেশনামূলক বক্তব্য দেন। দোয়া শেষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবগঠিত ছাত্রদলের নেতারা পুষ্পস্তবক অর্পণ করেন।

সকাল থেকেই ছাত্রদলের নেতাকর্মীরা শেরেবাংলা নগর এলাকায় আসতে শুরু করে। এ সময় বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের স্মরণে , চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান মামলা প্রত্যাহারের দাবিতে স্লোগান দিতে থাকে। স্লোগানের মাধ্যমে জিয়াউর রহমানকে সালাম দেয় ছাত্রদলের নেতাকর্মীরা।

উল্লেখ্য, ১ মার্চ ছাত্রদলের নবগঠিত আংশিক কমিটি ঘোষণা করা হয়। এই কমিটিতে রাকিবুল ইসলাম রাকিবকে সভাপতি এবং নাসির উদ্দীন নাসিরকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

কমিটির অন্যান্য হলেন- আবু আফসান মোহাম্মদ ইয়াহিয়া, সিনিয়র সহসভাপতি; শ্যামল মালুম, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক; আমানউল্লাহ আমান, সাংগঠনিক সম্পাদক; মোহা. জাহাঙ্গীর আলম, দপ্তর সম্পাদক (সহসভাপতি পদমর্যাদা) এবং শরিফ প্রধান শুভ, প্রচার সম্পাদক (যুগ্ম সাধারণ সম্পাদক পদমর্যাদা)।

ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ ইকবাল খান এবং সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের নেতৃত্বাধীন বিদ্যমান কমিটি বিলুপ্ত করে জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের ৭ সদস্য বিশিষ্ট নতুন আংশিক কমিটি অনুমোদন দেওয়া হয়েছে।


আরও সংবাদ