• সোমবার, ২০ মে ২০২৪, ০৩:০১ অপরাহ্ন

মুস্তাফিজের আঘাতে দুশ্চিন্তায় চেন্নাই

নিজস্ব প্রতিনিধি
নিজস্ব প্রতিনিধি / ৫৫
বুধবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৪

২০২৪ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ-আইপিএলে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি মুস্তাফিজুর রহমান। বিশ্বের অন্যতম সেরা ফ্র্যাঞ্চাইজি লিগটি শুরু হতে বাকি মাসখানেক। এর আগে বাংলাদেশ প্রিমিয়ার লিগ-বিপিএলের অনুশীলনে মাথায় আঘাত পান কুমিল্লা ভিক্টোরিয়ান্সের এই তারকা ক্রিকেটার। এতে মুস্তাফিজকে নিয়ে দুশ্চিন্তায় পড়েছে কাটার মাস্টারের দল চেন্নাই সুপার কিংস।

গত ১৮ ফেব্রুয়ারি জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের কুমিল্লার নেটসেশনে সবাইকে ভয় পাইয়ে দিয়েছিলেন মুস্তাফিজ। বল করার জন্য উল্টো দিকে রানআপ স্পটে ফিরছিলেন দ্য ফিজ। কিছু বুঝে ওঠার আগে পাশে নেট থেকে একটি বল আঘাত করে তার বাঁ কানের ওপরের দিকে।

দূরত্বের কারণে বলের গতি কম থাকলেও সিমের আঘাতে মাথার ওপরের অংশের চামড়া কেটে যাওয়ায় রক্তপাত হয়। দ্রুত তাকে নেওয়া হয় কাছে হাসপাতালে। পরীক্ষা-নিরীক্ষা শেষে তাকে বিদপমুক্ত ঘোষণা করেন চিকিৎসকরা। তবে কেটে যাওয়া স্থানে ৫টি সেলাই লেগেছে।

চোট পাওয়া মোস্তাফিজকে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে স্ট্যাটাস দিয়ে নিজেদের দুশ্চিন্তার কথা জানায় চেন্নাই। বাংলাদেশের জার্সি পরা মুস্তাফিজের ছবি নিজেদের ফেসবুক পেজে পোস্ট করেছে চেন্নাই সুপার কিংস।

ক্যাপশনে তারা লিখেছে, ‘দ্রুত সেরে উঠুন, ফিজ। তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠুন।’ এরপর স্ট্যাটাসের শেষে হলুদ রঙের লাভ ইমোজি দিয়েছে আইপিএলের অন্যতম সফল ফ্র্যাঞ্চাইজিটি। মার্চের শেষ সপ্তাহে মাঠে গড়াবে আইপিএলের ১৭তম আসর। গত ডিসেম্বরে দুবাইয়ে মিনি নিলামে ২ কোটি রুপিতে তাকে দলে ভেড়ায় ধোনীর চেন্নাইই।

হাসপাতাল থেকে ছাড়া পেয়ে বর্তমানে ঢাকায় আছেন কাটার মাস্টার। যোগ দিয়েছেন তার দল কুমিল্লার টিম হোটেলে। গণমাধ্যমে পাঠানে এক সংবাদ বিজ্ঞপ্তিতে কুমিল্লা ভিক্টোরিয়ানসের ফিজিও জানান মুস্তাফিজের দ্বিতীয় সিটি স্ক্যান করানো হয়েছে।

এরপর নিউরোসার্জন ও বিসিবির সঙ্গে আলাপ আলোচনা করা হয়েছে। ফিট টু ফ্লাই বা ভ্রমণের জন্য সুস্থ… ছাড়পত্র পাওয়ার পরই হাসপাতাল থেকে ঢাকার টিম হোটেলে নেওয়া হয়েছে মোস্তাফিজুর রহমানকে।

ম্যাচের ৮টিতে জিতে ১৬ পয়েন্ট নিয়ে এরই মধ্যে প্লে অফ নিশ্চিত করেছে তার দল কুমিল্লা। এবারের বিপিএলের শেষ ভাগ মুস্তাফিজ খেলতে পারবেন কি না তা এখনো নিশ্চিত নয়। শুক্রবার মিরপুরে ফরচুন বরিশালের বিপক্ষে লিগ পর্বের শেষ ম্যাচ খেলবে কুমিল্লা। ৯ ম্যাচে ৯ দশমিক পাঁচ ছয় এবারের বিপিএলে ১১ উইকেট শিকার করেছেন মুস্তাফিজ।


আরও সংবাদ