• সোমবার, ২০ মে ২০২৪, ০৫:১০ অপরাহ্ন

জয়সওয়ালের সেঞ্চুরিতে বড় লিড ভারতের

নিজস্ব প্রতিনিধি
নিজস্ব প্রতিনিধি / ১৮
শনিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২৪

রাজকোট টেস্টের দ্বিতীয় দিন শেষে ভালো অবস্থানে ছিল ইংল্যান্ড। ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিন মায়ের অসুস্থতার কারণে চলমান টেস্ট থেকে সরে দাঁড়ান। দুইয়ে দুইয়ে চার হওয়ার কথা ছিল ইংলিশদের। কিন্তু সিরাজ-জাদেজা-কুলদিপের বোলিং তোপে ৩১৯ রানে গুটিয়ে গিয়েছে ইংল্যান্ড। এরপর ভারতীয় ওপেনার যশস্বী জয়সওয়ালের সেঞ্চুরিতে বড় লিডের পথে হাঁটছে স্বাগতিকরা।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) রাজকোট টেস্টে ইংল্যান্ডকে প্রথম ইনিংসে ৩১৯ রানে অলআউট করে ভারত। তৃতীয় দিনের খেলা শেষে দ্বিতীয় ইনিংসে ২ উইকেটে ১৯৬ রান সংগ্রহ করেছে স্বাগতিকরা। ইতোমধ্যে ৩ ২২ রানের লিড নিয়েছে রোহিত শর্মার দল।

প্রথম ইনিংসে ১২৬ রানের লিড নিয়ে দ্বিতীয়বার ব্যাটিং নামে ভারত। যশস্বী জয়সওয়ালের সেঞ্চুরি ও শুভমান গিলের অপরাজিত ফিফটিতে তৃতীয় দিনশেষে ৩২২ রানে এগিয়ে আছে টিম ইন্ডিয়া। ক্যারিয়ারের ৩য় টেস্ট সেঞ্চুরিতে ১০৪ রানে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন জয়সওয়াল। শুভমান গিল পঞ্চম ফিফটি তুলে ৬৫ রানে অপরাজিত আছেন।

এর আগে তৃতীয় দিনে ২ উইকেটে ২০৭ রান নিয়ে খেলতে নামে ইংল্যান্ড। বেন ডাকেট ১৩৩ এবং জো রুট ৯ রান ব্যাটিং শুরু করেন। দিনের পঞ্চম ওভারে রুটকে ১৮ রানে ফেরান বুমরাহ। শূন্য রানে আউট হন জনি বেয়ারস্টোও। দেড়শ রানের কোটা পার করে সাজঘরে ফেরত যান সেঞ্চুরিয়ান ডাকেট। ১৫১ বলে ২৩ চার ও ২ ছয়ে ১৫৩ রানে কুলদীপের দ্বিতীয় শিকার হন ইংলিশ ওপেনার।

 

সপ্তম উইকেটে ৩৯ রানের পার্টনারশিপ গড়েন বেন স্টোকস ও বেন ফোকস। দুজনের ব্যাটে তিনশ ছোঁয়ার দ্বারপ্রান্তে ছিল ইংল্যান্ড। তবে এক রানের ব্যবধানে বিদায় নেন স্টোকস ও ফোকস। ইংলিশ অধিনায়ক স্টোকসকে ৪১ রানে ফেরান রবীন্দ্র জাদেজা। পরের বরে ফোকসকে ১৩ রানে বিদায় দেন মোহাম্মদ সিরাজ। শেষ ৫ রানের মধ্যে তিন উইকেট হারায় ইংল্যান্ড দল।


আরও সংবাদ